ও কলকাতা

কোলাজ কোলকাতা (১)

June 11, 2016 No comments

প্লুটোর ইন্টারভিউ

June 8, 2016 No comments

ফ্যাশন টিভি

June 1, 2016 No comments

ফলসা, প্রিয়াঙ্কা চোপড়া, গৌরী সেন ইত্যাদি

May 26, 2016 2 comments

লেখা পাঠাতে হলে

লেখা পাঠান প্রসঙ্গে প্রথমেই যে কথাটা বলা দরকার – তা হল আমরা ঠিক কি ধরনের লেখা চাইছি। আমাদের সাইট কিন্তু পুরোপুরি গদ্য-নির্ভর। যেমন – গল্প, অণু-গল্প, রম্যরচনা, সমালোচনা, প্রবন্ধ, পরিবেশ বিজ্ঞান ও সংরক্ষণ বিষয়ক আলোচনা, ভ্রমণ। আমরা দীর্ঘ রচনাও কিস্তিতে ধারাবাহিকভাবে প্রকাশ করতে ইচ্ছুক। কাজেই আপনি আগে আমাদের সাথে যোগাযোগ করে আপনার লেখা সম্পর্কে আমাদের জানান। আর যদি এরকম কোন বিষয়ে আপনি লিখতে ইচ্ছুক হন, যা গদ্য-ধর্মী হলেও এই মুহূর্তে আমাদের সাইটে নেই – তাহলেও আমাদের সাথে স্বাচ্ছন্দ্যে যোগাযোগ করতে পারেন। তবে হ্যাঁ, লেখা পাঠানোর আগে অবশ্যই অনুরোধ করব, ‘আমাদের কথা’ পাতাটি একবার পড়ে দেখার জন্য। আমরা সাইটের ভূমিকায় আগেই জানিয়েছি যে আমরা লেখা সংগ্রহ করে নেব আপনাদের থেকেই। কাজেই আপনি যদি লেখালিখি করেন এবং আমাদের সাইট ‘ও কলকাতা’য় লিখতে চান, তাহলে ইউনিকোড বাংলায় আপনার অপ্রকাশিত রচনা টাইপ করে (ওয়ার্ড বা টেক্সট ফাইল হিসেবে, পিডিএফ নয়) আমাদের পাঠিয়ে দিতে পারেন এই ঠিকানায় (okolkata@googlegroups.com)। সঙ্গে পাঠাতে হবে আপনার সংক্ষিপ্ত পরিচিতি ও ফোন নম্বর।

লেখা ছাড়া ‘ও কলকাতা’য় আপাতত: থাকছে কার্টুন ও ফটো-গ্যালারি। আপনার আঁকা কার্টুন ও ছবি আমাদের পাঠাতেই পারেন ইমেল করে। কার্টুনের ক্ষেত্রে সরল হাস্যরসই আমাদের লক্ষ্য – কোন ব্যক্তি বা সম্প্রদায়ের প্রতি বিদ্বেষ পোষণ নয়। যদি ছবি পাঠান তাহলে প্রতিটি ছবির নামের সাথে একটি ক্যাপশন পাঠাতে ভুলবেন না কিন্তু। ছবি এবং কার্টুন – এই দুইয়ের ক্ষেত্রেই আপনার নাম ওয়াটারমার্ক হিসেবে ব্যবহার করতে পারেন কপিরাইটের জন্য।

আর হ্যাঁ, আমাদের সম্পাদকমন্ডলী সম্মতি জানালে তবেই কিন্তু আপনার লেখা, ছবি বা কার্টুন প্রকাশিত হবে। লেখা মনোনীত হওয়ার পরে আপনাকে জানিয়ে দেওয়া হবে।

পোস্টটি শেয়ার করুন


3
Leave a Reply

avatar
3 Comment threads
0 Thread replies
0 Followers
 
Most reacted comment
Hottest comment thread
2 Comment authors
eprokash ইপ্রকাশH S Datta Recent comment authors
  Subscribe  
newest oldest most voted
Notify of
H S Datta
Guest
H S Datta

একটা পরিচ্ছন্ন সাইটের সাথে পাকে চক্রে পরিচয় হল। আমি লাভবান। লেখা দিতে থাকবো।

eprokash ইপ্রকাশ
Guest
eprokash ইপ্রকাশ

comment image
ও কলকাতা দারুণ একটি সাইট, রুচিসম্মত। এই সাইটের মতই গদ্য-নির্ভর শিল্প-সাহিত্যের আরেকটি সাইট ই-প্রকাশ। পড়ুন এবং গদ্য লিখা পাঠান: http://eprokash.com/category/arts

eprokash ইপ্রকাশ
Guest
eprokash ইপ্রকাশ

ও কলকাতা দারুণ একটি সাইট, রুচিসম্মত। এই সাইটের মতই গদ্য-নির্ভর শিল্প-সাহিত্যের আরেকটি সাইট ই-প্রকাশ (http://eprokash.com/)। পড়ুন এবং গদ্য লিখা পাঠান: http://eprokash.com/category/arts