গল্প প্রতিযোগিতা

সেই কবে আষাঢ়স্য প্রথম দিবসে রামগিরি পর্বত থেকে যক্ষ তার বিরহের বেদনা আর্তি পাঠিয়েছিল প্রিয়ার কাছে, মেঘরাজের হাত ধরে; সেই তখন থেকেই বর্ষার সঙ্গে প্রেমের এক অটুট সম্পর্ক। তবে শুধু প্রেম-ই বা বলা যায় কি করে? প্রেমের সঙ্গে আবহমানকাল থেকে এক অদৃশ্য বন্ধন রয়েছে পাপের – প্রেম পাপ নয়, কখনই, কিন্তু প্রেমের গভীরতা অনেক সময় মানুষের পাপ-পুণ্যের বোধ কে ভোঁতা করে দেয়। বহু অপরাধের বীজ, অলক্ষ্যে রোপিত হয়ে যায় প্রেমের গর্ভে। এই বর্ষায় তাই “ও কলকাতা” আয়োজন করেছিল এক গল্প প্রতিযোগিতা ।

মাথার ঘাম পায়ে ফেলে প্রতিটা গল্প খুব মন দিয়ে পড়ে আমরা সেরা দশ বাছাই করতে পেরেছি। রইল সেই লিস্টি এখানে। এই দশের মধ্যে থেকে চারটি গল্প সেরা তিনটি পুরস্কার পাবে। কবে? সেজন্যে আবার কয়েকদিন অপেক্ষা করতে হবে ‘ও কলকাতা’বাসীকে। যাঁরা প্রথম দশে রইলেন, জানবেন আপনারা খুব ভাল লিখেছেন। যাঁরা বাদ গেলেন – আসছে বছর আবার হবে! সেরা চারটি গল্প ‘ও কলকাতায়’ ছাপা হবে খুব শিগগিরই।

ছবি এঁকেছেন - পার্থ মুখার্জী
ছবি এঁকেছেন – পার্থ মুখার্জী

অনিরুদ্ধ সেন – ঘন্টা দুয়ের পালা 

অর্ক ব্যানার্জি – শ্রাবণের দুর্যোগের রাত এবং একটি চুমু

সহেলী রায় – এক্সকার্শন

রাখী নাথ কর্মকার – বিষাদঘন বর্ষা আর পোয়েটিক জাস্টিসের পানসে আলাপচারিতা

সিদ্ধার্থ মুখোপাধ্যায় – ফেরা

শংকর সেন – পাপ নেই

মৌমিতা বিশ্বাস – পরিচয়

নীলাঞ্জন ব্যানার্জি – পৌরুষ

শর্মিষ্ঠা বল নিয়োগী – আজ শ্রাবণে বাতাস কাঁপে

অংশুপ্রতিম দে – নট রিচেবল 

প্রথম পুরস্কার ১০০০ টাকা মূল্যের ফ্লিপকার্ট ভাউচার (১ টি) দ্বিতীয় পুরস্কার ৫০০ টাকা মূল্যের ফ্লিপকার্ট ভাউচার (১ টি) তৃতীয় পুরস্কার ২০০ টাকা মূল্যের ফ্লিপকার্ট ভাউচার (২ টি)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *